| |
               

মূল পাতা জাতীয় আদর্শ মানুষ বানাতে সন্তানকে কওমি মাদ্রাসায় ভর্তি করুন: মুফতী সুলতান মহিউদ্দিন 


আদর্শ মানুষ বানাতে সন্তানকে কওমি মাদ্রাসায় ভর্তি করুন: মুফতী সুলতান মহিউদ্দিন 


রহমত নিউজ     19 April, 2024     08:28 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও কামরাঙ্গীরচর রহমতিয়া জামে মসজিদের খতীব মুফতী সুলতান মহিউদ্দিন বলেছেন, কওমি মাদ্রাসাগুলো জাতিকে আদর্শ নাগরিক উপহার দিচ্ছে। সঠিক শিক্ষার অভাবে দেশের যুব সমাজ মাদকসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। গুলশানে মাদকাসক্ত নারীদের মারামারি,  ঝালকাঠিতে গাড়ি চাপায় ১৪ জন নিহতের ঘটনাসহ সমাজে অপ্রীতিকর ও অনাকাঙ্ক্ষিত ঘটনা ইসলামী শিক্ষার অভাবে প্রতিনিয়ত ঘটছে। দ্বীনী শিক্ষার মাধ্যমে মানুষের অন্তরে আল্লাহর ভয় পয়দা হলে সমাজ থেকে সকল অপরাধ দূর হবে। এ লক্ষেই কওমী মাদ্রাসায় কিতাবি যোগ্যতার সাথে সাথে রূহানী ও আধ্যাত্বিক সাধনার অনুশীলন করানো হয়। যার ফলে শিক্ষার্থীদের মধ্যে আল্লাহ ভীতি তৈরি হয় এবং তারা অপরাধ থেকে বিরত থাকতে পারে। 

শুক্রবার (১৯ এপ্রিল) কামরাঙ্গীরচর রহমতিয়া জামে মসজিদে জুমার বয়ানে তিনি এসব কথা বলেন।

মুফতী সুলতান মহিউদ্দিন আরো বলেন, কওমি মাদ্রাসাগুলো প্রকৃত আদর্শ মানব তৈরীর সুনিপুন কারখানা। যেসব কারখানা থেকে তৈরি হয়েছে যুগে যুগে অসংখ্য মুফাসসির, মুহাদ্দিস, হক্কানী পীর-মাশায়েখ ও জগৎ বিখ্যাত ইসলামী ব্যক্তিত্ব।  

 তিনি বলেন, কওমীধারার উলামায়ে কেরামদের মেহনতেই সমাজ থেকে সকল কুসংস্কার শিরিক-বেদাতের অন্ধকার  দূরিভূত হয়ে জাতি আলোর পথ তথা  সিরাতুল মুস্তাকিমের সন্ধান পেয়েছে।  কওমি মাদ্রাসা জাতির অহংকার। কওমি মাদরাসার শিক্ষার্থীরা  দিনের সঠিক শিক্ষা ও প্রশিক্ষণ প্রদান করে মানুষকে নৈতিকতা ও আদর্শের গুন অর্জনে উৎসাহিত করে। হযরত নূহ (আঃ) এর কিস্তি তুল্য কওমি মাদ্রাসাগুলো মানবতার বাতিঘর এবং কওমী আলেমরা হলেন মানুষের রুহ ও আত্মার চিকিৎসক। তাই আমাদের উচিত সন্তানকে আদর্শ মানুষ বানাতে কওমী মাদ্রাসায় ভর্তি করানো। তিনি আগামীকাল দশ শাওয়াল সারাদেশে কওমী মাদ্রাসাসমূহে ভর্তি কার্যক্রম শুরু হবে বলে জানান।